দি মেডিসিন

Category:

★★ প্রশ্নব্যাংকটির বৈশিষ্ট্যঃ

♦ একঝাঁক মেডিকেল পড়ুয়া শিক্ষার্থী এবং মেডিকেল ভর্তি কোচিংয়ে শিক্ষকতার সাথে জড়িত বিভিন্ন গুনীজন কর্তৃক প্রশ্নব্যাংকটি লিখিত এবং পরিমার্জিত।
♦ বইটি অধ্যায়ভিত্তিক ও টপিক ওয়াইজ সাজানো
♦ এটিই একমাত্র প্রশ্নব্যাংক যেখানে প্রতিটি প্রশ্নের ব্যাখ্যাসহ সমাধান দেয়া হয়েছে।
♦ প্রশ্নব্যাংকটি প্রায় শতভাগ নির্ভুল।
♦ বইটি টপিক অনুসারে সাজানো বলে প্রতিটি টপিকের সকল গুরুত্বপূর্ণ তথ্য টেক্সট বইয়ের রেফারেন্স সহ উপস্থাপন করা হয়েছে।
♦ প্রশ্নের সাথে Note আকারে প্রশ্ন রিলেটেড মেইন বইয়ের গুরুত্বপূর্ণ তথ্যগুলো রেফারেন্সসহ দেয়া হয়েছে যেন শিক্ষার্থীরা খুব সহজেই তথ্যগুলো আয়ত্ত্ব করতে পারে।
♦ প্রশ্নব্যাংকটিতে প্রচুর ছন্দ, মনে রাখার অভিনব টেকনিক, চার্টের মাধ্যমে কঠিন টপিকের সহজ উপস্থাপন, কিছু কিছু প্রশ্নের অপশন দেখেই উত্তর বলার কৌশল আলোচনা করা হয়েছে।
♦ বিভিন্ন লেখকের মেইন বইয়ের যেসব তথ্য ভর্তি পরীক্ষার জন্য দরকারি সেইসব তথ্য দি মেডিসিন প্রশ্নব্যাংকটিতে মেইন বইয়ের রেফারেন্সসহ উপস্থাপন করা হয়েছে যার ফলে বিভিন্ন লেখকের বই পড়ার দরকার হয় না।
♦ প্রশ্নব্যাংকটিতে প্রশ্নের সাথে যেসব টপিক ভর্তি পরীক্ষার জন্য প্রয়োজন সেসব টপিক অত্যন্ত সুন্দরভাবে সাজিয়ে দেয়া হয়েছে যেন সহজেই শিক্ষার্থীরা তথ্যগুলো আয়ত্ত্ব করতে পারে।
♦ দি মেডিসিন প্রশ্নব্যাংকটি মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য একটি গোছানো প্রস্তুতি। প্রশ্নব্যাংকটি যদি কোনো শিক্ষার্থী প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে পারে তবে তার ৯৫% প্রস্তুতি হয়ে যাবে ইনশাআল্লাহ।

♥ বিশেষ তথ্য ♥
প্রতি বছর মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষায় “দি মেডিসিন” প্রশ্নব্যাংকটির প্রতিটি প্রশ্নের ব্যাখ্যা, Note এ দেয়া তথ্যগুলো থেকে প্রায় ৭২-৭৫ভাগ প্রশ্ন হুবহু কমন পড়ে যা মেডিকেলে চান্স একদম নিশ্চিত করে। তবে, দি মেডিসিন প্রশ্নব্যাংকের কোনো পৃষ্ঠা বাদ দেয়া যাবে না।
প্রথম থেকে শেষ পর্যন্ত খুব ভালো করে পড়তে হবে।

Reviews

There are no reviews yet.

Be the first to review “দি মেডিসিন”

Your email address will not be published. Required fields are marked *

Shopping Cart
error: Content is protected !!